April 29, 2024, 1:12 pm

বিদ্যুতের গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে- বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ অনুষ্ঠিত

বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল এবং সকল ক্ষেত্রে দুর্নীতি ও অপচয় রোধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবিতে- বাম গণতান্ত্রিক জোট কেন্দ্র ঘোষিত দেশব্যাপি বিক্ষোভ কর্মসূচির অংশ হিসাবে বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ ১১ মার্চ ২০২৪ বিকাল : ৫:০০ টায় সাতমাথায় সমাবেশ শেষে মিছিল অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বাম জোট বগুড়া জেলা সমন্বয়ক সিপিবি বগুড়া জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জলা আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাসদ বগুড়া জেলা সদস্য শ্যামল বর্মন প্রমূখ নেতৃবৃন্দ।
কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না বলেন: দাম সমন্বয়ের নামে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি জনগণের জীবনকে আরও ভোগান্তির মধ্যে ফেলবে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সাল থেকে সমন্বয়ের নামে পর্যায়ক্রমে ১৫ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। সর্বশেষ গত বছর ২৮ ফেব্রুয়ারি নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। ডলারের সাথে টাকার মূল্যমানের হ্রাসের যে অজুহাত দেয়া হয়েছে তার প্রতিবাদ করে তিনি বলেন, আমদানি রপ্তানির নামে ডলার পাচার, ব্যাংকের টাকা আত্মসাৎ এর সঙ্গে সাধারণ মানুষ জড়িত নয় অথচ এর দায় বহন করতে হচ্ছে সাধারণ মানুষকেই। ২০০ ইউনিটের নিচে ৩৪ পয়সা এবং বেশি ব্যববহারকারীদের ৭০ পয়সা প্রতি ইউনিয়ট বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ যেমন বাড়াবে তেমনি সরকার ও লুটপাকারীদের দায় এড়ানোর পথ তৈরি করবে।
কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন: আমরা বহু দিন থেকে বলে আসছি, বিদ্যুৎ ও জ্বালানীখাতসহ অন্যান্যক্ষেত্রে চলমান দুর্নীতি ও অপচয় রোধ করলে এবং তেল ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন না করে গ্যাস ও নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার করলে বিদ্যুতের দাম না বাড়িয়েও কম দামে বিদ্যুৎ দেয়া সম্ভব। তাছাড়া সক্ষমতা থাকা সত্তে৫ও সরকারি বিদ্যুতকেন্দ্রে উৎপাদন না করে ফার্নেস অয়েল ভিত্তিক বেসরকারী বিদ্যুতকেন্দ্র থেকে বিদ্যুৎ ক্রয় ও অলস বসিয়ে রেখে হাজার হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ বাবদ ভর্তুকি দেয়ার ভুলনীতি অনুসরণ, দুর্নীতিবাজদের প্রশ্রয় দেয়া বন্ধ না করে নানা অজুহাতে বিদ্যুতের দাম দফায় দফায় বাড়িয়ে জনদুর্ভোগ বৃদ্ধি সরকারের দুর্নীতিবাজ তোষণের ফল।
অন্যন্য নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে সকল ক্ষেত্রে দুর্নীতি ও অপচয় রোধে কার্যকর পদক্ষেপ নেয়ার দাবি জানান। একই সাথে সরকারের সকল প্রকার অনিয়ম ও স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD